May 3, 2024, 4:22 pm

৬ ইঞ্চি ডাব বের করা হলো পায়ুপথ থেকে

চাঁদপুরের শাহরাস্তিতে ৪৫ বছর বয়সী এক ব্যক্তির পায়ুপথের ভেতর থেকে একটি ডাব বের করা হয়েছে। প্রায় ১ ঘণ্টা অস্ত্রোপচারের পর এটি বের করে চিকিৎসকেরা। তবে কীভাবে এ ঘটনা ঘটেছে সে বিষয়ে কিছু বলতে রাজি হয়নি ভুক্তভোগীর পরিবার।

আজ শনিবার দুপুরে উপজেলার ওয়ারুক বাজারে মেডিল্যাব হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারে হাসপাতালে ওই ব্যক্তির অস্ত্রোপচার করা হয়ে। ডাবটির আকার ৬ ইঞ্চি পরিমাণ বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

হাসপাতাল ও রোগীর স্বজনেরা জানায়, আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের ওই ব্যক্তির পায়ুপথে দুর্ঘটনাবশত ডাবটি ঢুকে যায়। পরে এক্স-রে করে ডাবটির আকার বড় দেখতে পাওয়ায় কর্তব্যরত চিকিৎসক আরিফ উল হাসান অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। পরে চিকিৎসকদের একটি দল প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ওই ডাবটি বের করতে সক্ষম হন।

হাসপাতালে আসা আরেক রোগীর স্বজন মো. শেখ ফরিদ বলেন, ‘অপারেশনের পরে বের হওয়া ডাবের আকার দেখে আমি তাজ্জব বনে গেছি। কীভাবে বা কী কারণে এমনটি হয়েছে সে বিষয়ে জানতে পারিনি।’

এ ঘটনায় রোগী বা তাঁর সঙ্গে আসা স্বজনেরা গণমাধ্যমের সামনে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক আরিফ উল হাসান বলেন, ‘দুর্ঘটনাবশত ঢিলা কুলুপ করতে গিয়ে রোগীর পায়ুপথে একটি ডাব ঢুকে যায়। আমরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডাবটি বের করতে সক্ষম হই।’ সূত্র : আজকের পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :